পূর্ব হুলাইনে সরকারী রাস্তার শত বছরের পুরানো পানি চলাচলের পাইপ তুলে ফেলে দেওয়া হয়েছ

0
345

নিউজ ডেক্স: চট্টগ্রামের পটিয়া উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নের ৩নং পূর্ব হুলাইন ওয়ার্ডের সামরবাড়ীর এয়াকুব আলী চৌধুরী সড়কের শেষাংশে বঙ্গবন্ধুর আমলে দেশ স্বাধীনের পর প্রথম হুলাইন ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মরহুম আহমদুর রহমান মেম্বার ও সাবেক সেনা কর্মকর্তা বীরমুক্তিযোদ্ধা মরহুম সুবেদার আহমদ নবীর বাড়ীতে যাওয়ার একমাত্র রাস্তা পূর্ব হুলাইন ফোরকানিয়া মাদ্রাসা থেকে উনাদের বাড়ীতে যাওয়ার মাঝামাঝি স্হানে ব্রীক সলিন করা সরকারী রাস্তায় শত বছরের পুরানো একটি পানি চলাচলের পাইপ (নাশী) দিনদুপুরে রাস্তা খুঁড়ে কে বা কারা ফেলে দিয়েছে।

যার কারনে বর্তমানে ঐ পাইপ দিয়ে পানি চলাচল করতে না পাড়ায় একটু বৃষ্টি হলে সলিন রাস্তার উপর দিয়ে গড়িয়ে পানি চলাচল করার কারনে একদিকে রাস্তাটি খুব তাড়াতাড়ি ভেঙে যাচ্ছে।

অন্যদিকে ঐ রাস্তাটি দিয়ে চলাচল করা শতশত লোকজন গাড়ীতে করে যাওয়া তো দুরের কথা, খালি পায়েও চলাচল করা কষ্টকর হয়ে দাড়িঁয়েছে।

এ ব্যাপারে হাবিলাসদ্বীপ ইউনিয়নের মাননীয় সংসদ সদস্যের উন্নয় সমন্বয়কারী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক সাবেক ছাত্রনেতা জনাব আবু সালেহ্ চৌধুরীর সাথে ফোনে যোগাযোগ করা হলে উনি নিজে ঘটনাস্থলে গিয়ে তদন্ত পূর্বক ব্যবস্হা নেওয়ার আশ্বাস দেন এবং খুব শীঘ্রই উক্ত স্হানে আরেকটি পাইপ দেওয়ার ব্যবস্হা করবেন বলে জানান।

এই দিকে এই ব্যাপারে সামরবাড়ীর বাসিন্দা ও ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক জনাব নুরুল আবছার ও স্হানীয় আওয়ামীলীগের জনাব ছাবের আহমেদ কে এব্যাপারে অবহিত করা হলে উনারা তৎক্ষণাৎ ঐ স্হানে গিয়ে দেখন এবং বলেন ব্যাপারটি খুবই দুঃখ জনক আমরা আমাদের বুদ্ধির বয়স থেকে ঐ স্হানে পানি চলাচলের পাইপ (নাশী) দেখে আসতেছি, এখন কে বা কারা কি কারনে এটি ফেলে দিয়েছে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্হা নেওয়ার জন্য আমাদের উর্দ্ধতন নেতৃবৃন্দ কে জানাবো।

আবার এই ব্যাপারে পূর্ব হুলাইন ৩নং ওয়ার্ডের বর্তমান মেম্বার জনাব নুরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে উনিও এ ব্যাপারে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্হা নেওয়ার আশ্বাস দেন।

আমি হাবিলাসদ্বীপ ইউনিয়নের সন্মানীত চেয়ারম্যান জনাব শফিকুল ইসলাম ও ক্ষমতাসীন দলের সন্মানীত নেতৃবৃন্দের মাধ্যমে এই ব্যাপারে তদন্ত পূর্বক দোষীর শাস্তি সহ প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহনের জন্য মাননীয় সংসদ সদস্য হুইপ জনাব শামশুল হক চৌধুরী, সন্মানীত উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সদয় দৃষ্টি আকর্ষণ করছি।

মোঃ হাসানুর জামান বাবু।
পূর্ব হুলাইন, পটিয়া,
চট্টগ্রাম।