বাংলাদেশের টেস্ট দল ঘোষণা

0
93

ক্রীড়া ডেস্ক: সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। আজ শনিবার (৩০ জানুয়ারি) দুপুরে চূড়ান্ত এ স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঘোষিত স্কোয়াডে ডাক পেয়েছেন তরুণ পেসার হাসান মাহমুদ ও ব্যাটসম্যান ইয়াসির আলী চৌধুরী রাব্বি। গত বছর টি-টোয়েন্টিতে অভিষেকের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজ দিয়েই ওয়ানডে অভিষেক হয় হাসানের। এবার অপেক্ষা দেশের হয়ে টেস্টে প্রতিনিধিত্ব করার। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে এক টেস্টের দলে ডাক পেলেও খেলা হয়নি হাসানের। জিম্বাবুয়ের বিপক্ষে সেই দলে ডাক পেয়েছিলেন রাব্বিও। তবে এখনও বাংলাদেশের হয়ে কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়নি চট্টগ্রামের এই ব্যাটসম্যানের।

এদিকে, ঘোষিত এই দলে ফিরেছেন সাদমান ইসলাম ও সাকিব আল হাসান। চোটের কারণে জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের সর্বশেষ টেস্টে খেলা হয়নি সাদমানের। আর নিষেধাজ্ঞার কারণে সাকিব টেস্টে ফিরছেন দীর্ঘদিন পর।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টেস্টটি শুরু হবে আগামী ৩ ফেব্রুয়ারি। আর ১১ ফেব্রুয়ারি ঢাকায় শুরু হবে দ্বিতীয় টেস্ট।

টেস্ট সিরিজের সূচি-
৩-৭ ফেব্রুয়ারি, ২০২১: প্রথম টেস্ট, ভেন্যু: জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম।
১১-১৫ ফেব্রুয়ারি, ২০২১- দ্বিতীয় টেস্ট, ভেন্যু: শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা।

ঘোষিত বাংলাদেশের টেস্ট দল:
মোমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসাইন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, সাইফ হাসান, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাদমান ইসলাম, নাঈম হাসান, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী, এবাদত হোসেন ও হাসান মাহমুদ।