রাউজান পৌর মেয়র পদে মনোনয়ন পেয়েছেন জমির উদ্দিন পারভেজ

0
64

বিশেষ প্রতিনিধি: আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় রাউজান পৌর মেয়র পদে মনোনয়ন পেয়েছেন জনকল্যাণমুখী রাজনীতিতে নিবেদিতপ্রাণ জমির উদ্দিন পারভেজ।

শনিবার (৩০ জানুয়ারি) সকাল ১১টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বোর্ড সভায় তাকে মনোনয়ন দেওয়া হয়।

এছাড়া বোর্ড সভায় চট্টগ্রাম বিভাগের ৮টি পৌরসভার মনোনীত মেয়র পদপ্রার্থীদের মধ্যে মিরসরাইয়ে গিয়াস উদ্দিন, বারৈয়ারহাটে মোহাম্মদ রেজাউল করিম এবং রাঙ্গুনিয়ায় মো. শাহজাহান সিকদারের নামও ঘোষণা করা হয়।

করোনাযোদ্ধা হিসেবে রাউজান উপজেলা যুবলীগ সভাপতি জমির উদ্দিন পারভেজ কাজ করেছেন।

তিনবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে বিভিন্ন কাজের স্বীকৃতি হিসেবে জাতীয় পুরস্কার নিয়ে নিজের কর্মদক্ষতারও পরিচয় দিয়েছেন তিনি। পৌর এলাকার পাশাপাশি উপজেলার ১৪ ইউনিয়নের কয়েক লাখ মানুষের মধ্যে ত্রাণ বিতরণ, আর্থিক সহযোগিতা, সবজি, মাছসহ খাদ্যসামগ্রী বিতরণ করে দুঃখী মানুষের মনে সাহস সঞ্চার করেছিলেন।

নগদ তহবিল গঠন করে একটি পরিত্যক্ত হাসপাতালকে সংস্কার করে করোনা রোগীদের চিকিৎসায় ৫০ শয্যার আইসোলেশন সেন্টার স্থাপন করেন। রোগীদের বাড়িতে অক্সিজেন সরবরাহ এবং গুরুতর রোগীদের অ্যাম্বুলেন্সে পৌঁছে দিয়েছেন আইসোলেশন সেন্টারে।

উপজেলার যেখানে করোনায় মানুষ মারা গেছেন, সেখানে তার তত্ত্বাবধানে ও অর্থে শ্রমে গড়া স্বেচ্ছাসেবী দল আশার আলো শতাধিক নারী-পুরুষের দাফন, সৎকার করেছে। রমজানে ফারাজ করিম চৌধুরীর পৃষ্ঠপোষকতায় পারভেজ ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, পুলিশসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের জন্য ৩০ রাতে সেহেরির খাবার চট্টগ্রাম মহানগরের বিভিন্ন স্থানে পৌঁছে দিয়েছেন। তিনি এমপি ফজলে করিম ফাউন্ডেশনের ব্যানারে ইতিমধ্যে প্রতিবন্ধীসহ ২১ জনকে সেমিপাকা ঘর করে দিয়েছেন, তিনজনকে করে দিয়েছেন ব্যবসাপ্রতিষ্ঠান।

ছাত্রজীবন থেকে রাজনীতি ও সমাজসেবায় নিয়োজিত পারভেজ বলেন, দল এবং দেশের প্রতিটি ক্রান্তিলগ্নে মানুষের পাশে ছিলাম। এ কাজে আমাকে অনুপ্রেরণা জুগিয়েছেন আধুনিক রাউজানের রূপকার এবিএম ফজলে করিম চৌধুরী এমপি। মেয়র পদে মনোনয়ন পেয়ে আমি আনন্দিত।